সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

দিন শেষে রিয়াদ-তাসকিনেই স্বস্তি বাংলাদেশের

দিন শেষে রিয়াদ-তাসকিনেই স্বস্তি বাংলাদেশের

স্বদেশ ডেস্ক:

জাতীয় দলে ফিরে নিজেকে চেনাতে শুরু করেছেন পেসার তাসকিন আহমেদ। সুযোগ পেলে ভালো কিছু যে করে দেখাতে পারবেন, তার প্রমাণ দিলেন আজ জিম্বাবুয়ের হারারেতে। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে নিজের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন তিনি। ১৩৪ বলে ৭৫ রান করেছেন এই পেসার। অপরদিকে, ১৬ মাস পর টেস্ট দলে ফিরেই শতক হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ।

মাহমুউল্লাহ শতক তুলে নেওয়ার পরপরই টেস্ট ক্যারিয়ারে নিজের অর্ধশতক তুলে নেন তাসকিন। ৭১ বলে ৮ চারের মারে এ রান করেন টাইগার পেসার। দেশের হয়ে নবম উইকেট জুটিতে আগের রেকর্ড ভেঙে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ। ২৭৬ বলে ১৯১ রানের পার্টনারশিপ গড়েছেন তারা।

৭৫ রানের যাত্রায় তাসকিন হাঁকিয়েছেন ১১টি চার। পরে মিল্টন শাম্বার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। অপরদিকে মাহমুদউল্লাহ তার ৫০তম ম্যাচে নেমে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। প্রথম ইনিংসে দল ৪৬৮ রান অলআউট হলেও ১৫০ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। ২৭৮ বলের ইনিংসটি সাজান ১৭টি চার ও ১টি ছয়ের মারে।

হারারেতে শুরুতেই পিছিয়ে পড়ে টিম টাইগার। সাইফ ও শান্তর বিদায়ের পর মুশফিককে সঙ্গে নিয়ে লড়াই করেন অধিনায়ক মুমিনুল হক। মুশফিকের বিয়োগের পর লিটনকে সঙ্গে নিয়ে এগুতে থাকেন তিনি। ৭০ রান করে আউট হন তিনি। এ ছাড়া লিঠন করেন ৯৫। বাংলাদেশ অল আউট হয় ৪৬৮ রানে। জিম্বাবুয়ের হয়ে ব্লেসিং মুজারাবানি নেন সর্বোচ্চ ৪টি উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877